বাহানা
- মো জাহিদুল ইসলাম ২০-০৫-২০২৪

ছাদের কাপড় তড়িঘড়ি করে
ঘরে এনে ফেললে
বৃষ্টি আসে না

তোমার চোখের সাথে আমার চোখের
সাক্ষাৎ না হলে
গ্রীষ্মকালে বৃষ্টি আসে না

কাপড় ছাদে থাকুক
ভিজে যাক —
আমাদের চোখেদের মিলন হোক
এই মুহূর্তে বৃষ্টি জরুরী

চলো, আমরা বৃষ্টি নামাই

বৈশাখী হাওয়া বইছে
চুল খুলে দাও
এভাবেই উড়াও আমাকে

তোমার ঠোঁটের সাথে নির্জনে কিছুক্ষণ
বাতচিৎ করিয়ে দাও
আমার ঠোঁটের

চুল খোলা থাকুক
উড়তে থাক —
আমাদের ঠোঁটেদের আলাপ হোক
এই মুহূর্তে বৃষ্টি খুবই জরুরী

চলো, আমরা বৃষ্টি নামাই।


৫ মে, ২০২৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।